Home / পৌরসভা / ৭১’এ যুদ্ধ করেছি পাক বাহিনীর বিরুদ্ধে ২০ ‘এ যুদ্ধ করছি করোনার বিরুদ্ধে

৭১’এ যুদ্ধ করেছি পাক বাহিনীর বিরুদ্ধে ২০ ‘এ যুদ্ধ করছি করোনার বিরুদ্ধে

এম কে মনির,সীতাকুণ্ড, চট্টগ্রাম

২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস উপলক্ষে সীতাকুণ্ড পৌর বাসীকে শুভেচ্ছা জানিয়েছেন সীতাকুণ্ড পৌরসভার মেয়র বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব বদিউল আলম।একইসাথে নভেল করোনা ভাইরাস থেকে সতর্ক থাকতে ঘরে থাকার পরামর্শ দিয়েছেন তিনি।বাঙলী জাতির জীবনে একটি গৌরবময় অধ্যায় ১৯৭১ এর মুক্তিযুদ্ধ। মহান স্বাধীনতা দিবসের মধ্য দিয়ে শুরু হয় ৯ মাসের রক্তক্ষয়ী যুদ্ধ। ২৫ শে মার্চ কাল রাতে পাকিস্তানি পাক হানাদার বাহিনী ঘুমন্ত ও নিরস্ত্র বাঙালি জাতির উপর অতর্কিতভাবে হামলা করে। সারা ঢাকা শহরকে তারা নরকে পরিণত করে।পাখির মতো মানুষ হত্যা করে। স্টেনগান আর গোলাবারুদ দিয়ে সমস্ত ঢাকা শহরকে আতঙ্ক ও কালো শহর বানিয়ে দেয়।দীর্ঘ ৯ মাস ররক্তক্ষয়ী যুদ্ধের মাধ্যমে বাঙালি অর্জন করে স্বাধীনতা।বিশ্ব দুয়ারে মাথা উঁচু করে দাড়ায় বাংলাদেশ।

স্বাধীনতা দিবসে সীতাকুণ্ড বার্তার সাক্ষাৎকারে মেয়র বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব বদিউল আলম বলেন ৭১ সালে যুদ্ধ করেছি দেশ ও দেশের মানুষের জন্য।এখন ২০২০ সালেও যুদ্ধ করছি মানুষের জন্য।আজ আমরা যুদ্ধ করছি করোনার বিরুদ্ধে। পাক বাহিনী আমাদের পাকড়াও করতে পারেনি।জীবন বাজি রেখে সম্মুখ সমরে লড়াই চালিয়ে গেছি।বাঁচার চিন্তা করিনি।বাংলাদেশকে বাঁচানোর চিন্তা করেছিলাম।সেই উজ্জীবিত দেশপ্রেম আজো মনে দোলা দেয়।আজ বঙ্গবন্ধুকে খুবই মনে পড়ছে।বঙ্গবন্ধু আমাদের মাঝে আজও বেঁচে আছেন এবং চিরকাল থাকবে।

এসময় তিনি বলেন ৭১ এর মতো এখন যুদ্ধ করছি করোনার বিরুদ্ধে। এ যেন আরেকবার বেঁচে থাকার লড়াই।স্বাধীনতার ৫০ বছরে জাতি এমন সংকটে পড়েনি।আমাদের সবাইকে সজাগ থেকে এ সংকট উত্তরণ করতে হবে।
অপ্রয়োজনে ঘরের বাইরে না গিয়ে ঘরে অবস্থান করি সকলে।ভাইরাসের প্রাদুর্ভাব দিন দিন বাড়ছে তাই আমাদের সতর্ক হওয়া জরুরী।মুজিববর্ষসহ স্বাধীনতা দিবসের অনুষ্ঠান সীমিত করা হয়েছে।
সকলে ঘরে থাকুন,সতর্ক থাকুন।
মাস্ক,হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার করুন।
বিদেশ ফেরতরা ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে থেকে আইন মেনে চলুন।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

%d bloggers like this: