Home / সংগঠন / সীতাকুণ্ডে সবুজের জয়যাত্রার সাহিত্য সম্মিলনে কবি-লেখকদের মিলনমেলা

সীতাকুণ্ডে সবুজের জয়যাত্রার সাহিত্য সম্মিলনে কবি-লেখকদের মিলনমেলা

সাহিত্য ডেস্কঃ

সীতাকুণ্ডে প্রথমবারের মত অনুষ্ঠিত হল সবুজের জয়যাত্রার সাহিত্য সম্মিলন ও সম্মাননা ২০১৯। ২৭ ডিসেম্বর শুক্রবার বিকাল ৩টায় সীতাকুণ্ডের ইপসা মিলনায়তনে দেশ-বিদেশের প্রখ্যাত কবি, লেখক ও কথাশিল্পীদের মিলনমেলায় পরিণত হয় এই সাহিত্য সম্মিলন।

মঙ্গল প্রদীপ প্রজ্জলনের মধ্য দিয়ে অনুষ্ঠানটির শুভ উদ্বোধন করেন সীতাকুণ্ড সাংস্কৃতিক পরিষদের সভানেত্রী সূরাইয়া বাকের।

এরপর কথাশিল্পি দেবাশিস ভট্টাচার্যকে নিয়ে প্রকাশিত সবুজের জয়যাত্রার এই সংখ্যার পাঠ উন্মোচন করেন উপস্থিত অতিথিবৃন্দ।

প্রখ্যাত কবি, প্রাবন্ধিক ও লিটল ম্যাগাজিন সংগ্রহ কেন্দ্রের পরিচালক কমলেশ দাশ গুপ্তের সভাপতিত্বে সম্মিলনে প্রধান অতিথি ছিলেন পশ্চিমবঙ্গের কবি, প্রাবন্ধিক ও রাজনীতিবিদ অমৃত মাইতি।

এসময় সবুজের জয়যাত্রার প্রধান সম্পাদক কবি দেবব্রত সেন বলেন, সবুজের জয়যাত্রা সার্বজনীন; প্রবীণদের পদচিহ্ন অনুসরন করে নবীনদের চলার পথকে সুগম করাই সবুজের জয়যাত্রার লক্ষ্য । সাহিত্য এবং সুস্থ-সংস্কৃতির মূলধারাটাকে নতুন প্রজন্মের কাছে তুলে দেওয়ার উদ্দেশ্যেই সবুজের জয়যাত্রা।

নৃত্যশিল্পি কাকলি লামার সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কথাশিল্পি আহমেদ বশীর, পূর্বকোনের ফিচার সম্পাদক শাহীদ হোসেন, কবি আশিষ সেন, কবি ও সাংবাদিক হাফিজ রশিদ খান, কবি সাইফুল ইসলাম রিপন, কথাশিল্পি মানিক রতন শর্মা, কথাশিল্পি শোয়ায়েব মুহামদ, কথাশিল্পি সুভাষ সর্ববিদ্যা, কবি সাদ হাসান, কবি আখতার ইসলাম, কবি শুক্কুর চৌধুরী, কবি পুলক বিশ্বাস, কবি পুলক বড়ুয়া, কবি রথীন দাশ, কবি আখতারি ইসলাম, কবি মহুয়া ভট্টাচার্য, কবি আতাউল হাকিম আরিফ, বাংলাদেশ টেলিভিশনের সংগীত পরিচালক ওস্তাদ অরিন্দম চক্রবর্তী, সীতাকুণ্ড অনলাইন জার্নালিস্ট এসোসিয়েশন এর সাধারন সম্পাদক মোঃ জাহাঙ্গীর আলম, সীতাকুণ্ড প্রেস ক্লাবের সহ-সাধারন সম্পাদক নাছির উদ্দিন অনিক, সুরাঙ্গন খেলাঘর আসরের সহ-সভাপতি পরেশ দাশগুপ্ত, সাধারন সম্পাদীকা মুন্নি সেন, বারামখানা সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সভাপতি নাহিদ চৌধুরী, সাপ্তাহিক সীতাকুণ্ড পত্রিকার সাহিত্য সম্পাদক লেখক বাসু দেব নাথ।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন লালন শিল্পি দিপংকর চক্রবর্তী দিপ্ত, খেলাঘর সংগঠক ঋক ভট্টাচার্য, সালমান অন্তর, তন্ময় দাশ প্রান্ত, যুব উন্নয়ন ফাউন্ডেশনের সভাপতি এম কে মনির, সংগঠক তুষার চৌধুরী, পাতা দে বৃষ্টি, দেবী আচার্য্য, পূজা মজুমদার, পূজা দাশ।

সম্মিলনে কবি জায়দুল হোসেন, কবি মুসফিক হোসাইন এবং কবি ও প্রাবন্ধিক অমৃত মাইতিকে সম্মাননা প্রদান করা হয়।

শেষে সাংস্কৃতিক অনুষ্ঠান, কবিতা আবৃতি ও কেক কাটার মধ্য দিয়ে অনুষ্ঠানের পরিসমাপ্তি হয়।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

%d bloggers like this: