Home / শীর্ষ সংবাদ / ভালবাসায় সিক্ত এড. সরোয়ার লাভলু

ভালবাসায় সিক্ত এড. সরোয়ার লাভলু

জন্মদিনে নানান শ্রেণী পেশার মানুষের ভালবাসায় সিক্ত হলেন সাপ্তাহিক সীতাকুণ্ড পত্রিকার আইন উপদেষ্টা লায়ন এড. সরোয়ার হোসাইন লাভলু। ১৩ ডিসেম্বর শুক্রবার সন্ধ্যায় সীতাকুণ্ডের ঐতিহ্যবাহী এসকে সুইটসে পত্রিকাটির পক্ষ থেকে জন্মদিন পালনের আনুষ্ঠানিক আয়োজন করা হয় ।

সহযোগীতায় ছিল সীতাকুণ্ডের প্রথম ও পূর্ণাঙ্গ অনলাইন নিউজ পোর্টাল সীতাকুণ্ড টাইমস ও তারুণ্যদীপ্ত সংগঠন যুব উন্নয়ন ফাউন্ডেশন।

এসময় সীতাকুণ্ড অনলাইন জার্নালিষ্ট এসোসিয়েশনের সেক্রেটারী ও সীতাকুণ্ড টাইমসের সম্পাদক-প্রকাশক জাহাঙ্গীর আলম বিএসসি, সাপ্তাহিক সীাতকুণ্ডের প্রধান সম্পাদক ও ভোরের কাগজ প্রতিনিধি খায়রুল ইসলাম, সম্পাদক ও প্রকাশক সুলাইমান মেহেদী হাসান, সাহিত্য সম্পাদক বাসুদেব নাথ, রিপোর্টার ও দৈনিক দেশবার্তা প্রতিনিধি মুসলেহ উদ্দিন, প্রতিনিধি ও যুব উন্নয়ন ফাউন্ডেশনের সভাপতি এমকে মনির ও তুষার চৌধুরী সহ সংগঠনটির অন্যান্য নেতৃবৃন্দ।

এছাড়া অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সীতাকুণ্ড সমিতির বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ও স্থপতি ডিজাইন এন্ড কনসালটেন্টের চেয়ারম্যান লায়ন ইঞ্জিনিয়ার মো. কামরুদ্দোজা।

প্রসঙ্গত, ১৩ ডিসেম্বর বৃহস্পতিবার ছিল সাপ্তাহিক সীতাকুণ্ড পত্রিকার আইন উপদেষ্টা ও দক্ষ সংগঠক লায়ন এডভোকেট মো. সরোয়ার হোসাইন লাভলুর শুভ জন্মদিন। কিন্তু পেশাগত দায়িত্ব পালনে তিনি ব্যস্ত থাকায় একদিন পর তার উপস্থিতিতেই আনুষ্ঠানিকভাবে জন্মদিন পালন করলো সাপ্তাহিক সীাতকুণ্ড।

সরোয়ার লাভলু বন্দর নগরীর প্রবেশদ্বার সীতাকুণ্ড উপজেলার পৌরসভা এলাকায় জন্মগ্রহণ করেন।

ছাত্রজীবন থেকে নানা সামাজিক কর্মকান্ডের মধ্য দিয়ে সরোয়ার লাভলুর বেড়ে ওঠা। সামাজিক দায়বদ্ধতা ও ন্যায় বিচার প্রতিষ্ঠার ব্রত নিয়ে পড়াশুনাও করেছেন আইনপেশায়। লক্ষ্য অর্জনে এগিয়েও গেছেন বহুদুর।

বর্তমানে সুপ্রিম কোর্টের আইনজীবি হিসেবে কর্মরত আছেন। গরীব, অসহায় ও নিযার্তিতদের পক্ষে বিনা পারিশ্রমিকে লড়েছেন অসংখ্যবার।

বিশেষ করে সীতাকুণ্ডের মাটি ও মানুষের পক্ষে থেমে নেই তার নিরন্তর পথচলা।

পালন করছেন সীতাকুণ্ডবাসীর প্রাণপ্রিয় সংগঠন সীাতকুণ্ড সমিতি চট্টগ্রাম এর আইন ও মানবাধিকার সম্পাদক হিসাবে। রয়েছেন লায়ন্স ক্লাব অব চিটাগং এ্যাঞ্জেল এর চার্টার প্রেসিডেন্টের দায়িত্বেও।

সামাজিক কর্মকান্ডের পাশাপাশি ন্যায় বিচার প্রতিষ্ঠায় সত্য ও সুন্দরের দ্যুতি ছড়িয়ে দিতে তিনি প্রকাশ করেছেন চট্টগ্রামের আদালত পাড়ার একমাত্র আইন বিষয়ক অনলাইন নিউজ পোর্টাল আইনআদালত প্রতিদিন। একই সাথে তিনি জাতীয় দৈনিক বাংলাদেশ বুলেটিনের আদালত প্রতিনিধি হিসেবেও কাজ করছেন।

সরোয়ার লাভলু একাধারে দিশারী সাহিত্য সাংস্কৃতিক সংসদের চেয়ারম্যান, বাংলাদেশ সাংবাদিক কল্যান পরিষদের কেন্দ্রীয় আইন বিষয়ক সম্পাদক, জিবাংলা মানবকল্যাণ ফাউন্ডেশনের কেন্দ্রীয় সহ-সভাপতি সহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও সাংবাদিক সংগঠনের নেতৃত্বে রয়েছেন।

সম্প্রতি তিনি জাতিসংঘের আওতাধীন আন্তজার্তিক মানবাধিকার ভিত্তিক সংগঠন ইন্টারন্যাশনাল হিউম্যান রাইটস কমিশন এর চট্রগ্রাম জোনের কো-অর্ডিনেটর মনোনীত হয়েছেন।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

%d bloggers like this: