Home / উপজেলা / দ্বিগুণ ভাড়া আদায় না করতে চালকদের সচেতন করলো সীতাকুণ্ড ছাত্রলীগ

দ্বিগুণ ভাড়া আদায় না করতে চালকদের সচেতন করলো সীতাকুণ্ড ছাত্রলীগ

সীতাকুণ্ড প্রতিনিধিঃ

করোনা ভাইরাস সংক্রমণের দ্বিতীয় ঢেউ মোকাবিলায় গণপরিবহনের যানগুলোতে অর্ধেক যাত্রী বহন করার বিষয়ে নির্দেশনা দিয়েছে সরকার। একইসাথে পূর্বের ভাড়া থেকে ৬০% ভাড়া বর্ধিতের সিদ্ধান্ত বহাল করা হয়েছে। কিন্তুু সরকারের এই নির্দেশনা অমান্যের অভিযোগ উঠেছে গণপরিবহনগুলোর বিরুদ্ধে। ষাট শতাংশ ভাড়া বৃদ্ধির পর থেকেই দ্বিগুণ ভাড়া আদায় ও পূর্ণ যাত্রী বহনের অভিযোগ করে আসছে যাত্রীরা। ভাড়া আদায়ে বিশৃঙ্খলার অভিযোগে চালক-শ্রমিকদের সচেতন করতে মাঠে নেমেছে সীতাকুণ্ড উপজেলা ছাত্রলীগ। ২৯ মার্চ থেকে ১ এপ্রিল বৃহস্পতিবার বিকাল পর্যন্ত ছাত্রলীগের এমন সচেতনতামূলক কার্যক্রম দেখা গেছে। বুধবার ও বৃহস্পতিবার দিনব্যাপী সীতাকুণ্ড থেকে অলংকার রুটে ৮ নং মিনিবাস সমূহে যাত্রী সাধারণের কাছ থেকে ৬০% এর অধিক ভাড়া আদায় না করার বিষয়ে চালক ও সহকারীদের সচেতন করেন সীতাকুণ্ড উপজেলা ছাত্রলীগের নেতৃবৃন্দ। এসময় ছাত্রলীগ নেতারা মিনিবাস থামিয়ে যাত্রীদের নিকট ভাড়া আদায়ের বিষয়ে জানতে চান এবং দ্বিগুণ ভাড়া আদায় করা হলে চালক ও সহকারীদের সচেতন করেন। কর্মসূচীতে ছাত্রলীগ নেতৃবৃন্দ উপজেলা প্রশাসন ও মালিক-শ্রমিকদের বৈঠকে নির্ধারিত ভাড়ার তালিকা যানবাহনে টাঙিয়ে দেন এবং কোন স্থানে ৬০% ভাড়া যোগসহ কত টাকা ভাড়া তা বুঝিয়ে দেন।

এর আগে ৩০ মার্চ চট্টগ্রাম হিউম্যান হলার মালিক সমিতির সাথে ভাড়া আদায়ের বিষয়ে মতবিনিময় সভা করেন সীতাকুণ্ড উপজেলা ছাত্রলীগ। বৈঠক পরবর্তী সময়ে দ্বিগুণ ভাড়া আদায়ের অভিযোগ উঠলে ভাড়া ইস্যুতে জনগণ ও চালকদের সচেতন করতে মাঠে নামে ছাত্রলীগ।

এ বিষয়ে সীতাকুণ্ড উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস এম রিয়াদ জিলানী বলেন, সরকার কর্তৃক নির্ধারিত ৬০% ভাড়ার বাইরে বাড়তি ভাড়া আদায় না করার জন্য সীতাকুণ্ডের বিভিন্ন পয়েন্টে উপজেলা ছাত্রলীগ তদারকি করছে। সরকারের নির্দেশনা মেনে ভাড়া আদায় ও স্বাস্থ্যবিধি মেনে যাত্রী পরিবহনের আহবান। যাত্রীদের হয়রানি না করার আহবান জানিয়েছি আমরা। কোন যানবাহনে যদি যাত্রীদের কাছ থেকে বাড়তি ভাড়া আদায় করে গাড়ীর নাম্বার সহ আমাদেরকে জানানোর অনুরোধ করছি।
সীতাকুণ্ড উপজেলা ছাত্রলীগ সব সময় সাধারন মানুষের পাশে রয়েছে বলে জানান তিনি।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

%d bloggers like this: