Home / উপজেলা / জাতীয় শিশু দিবস উপলক্ষে সীতাকুণ্ডে আলোচনা সভা

জাতীয় শিশু দিবস উপলক্ষে সীতাকুণ্ডে আলোচনা সভা

এম কে মনির, সীতাকুণ্ড

“বঙ্গবন্ধুর জন্মদিন, শিশুর হৃদয় হোক রঙিন ” এই স্লোগানকে প্রতিবাদ্য করে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১ তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে আলোচনা সভা সম্পন্ন ও সাংস্কৃতিক অনুষ্ঠান চলমান রয়েছে। ১৭ মার্চ বুধবার সকাল দশটায় সীতাকুণ্ড উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ অডিটোরিয়াম অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সংসদ সদস্য আলহাজ্ব দিদারুল আলম। উপজেলা নির্বাহী অফিসার মিল্টন রায় এর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন সহকারী কমিশনার (ভূমি) রাশেদুল ইসলাম, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নুর উদ্দিন রাশেদ, বাঁশবাড়িয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শওকত আলী জাহাঙ্গীর, বীর মুক্তিযোদ্ধা রফিকুক ইসলাম, কাউন্সিলর জুলফিকার আলি মাসুদ শামীম, দিদারুল আলম এ্যাপোলো। উপজেলা সমবায় অফিসার আব্দুল শহীদ ভূঁইয়ার সঞ্চালনায় আলোচনা সভায় উপস্থিত ছিলেন সীতাকুণ্ড উপজেলা সমাজসেবা অফিসার লুৎফুন নেছা বেগম, যুব উন্নয়ন অফিসার শাহ আলম, মৎস্য অফিসার শামীম আহমেদ, শিক্ষা অফিসার নুরুচ্ছাপাসহ উপজেলা কৃষি, প্রাণী সম্পদ, আনসার ভিডিপি, এলজিআরডি, প্রকল্প উন্নয়ন, হিসাব রক্ষণ, পরিসংখ্যান, একটি বাড়ি একটি খামার (পল্লী সঞ্চয় ব্যাংক, সদর রেজিষ্ট্রেশন কমপ্লেক্সের কর্মকর্তা ও কর্মচারীগণ উপস্থিত ছিলেন।

আলোচনা সভায় বক্তৃতা করেন আওয়ামী লীগ নেতা দুলাল চন্দ্র দে, উপস্থিত ছিলেন আওয়ামী লীগ নেতা নিজাম উদ্দিন, সিরাজুল ইসলাম, গৌতম ভৌমিকসহ আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগ নেতৃবৃন্দ।

এসময় বক্তারা বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান একটি নাম, একটি ইতিহাস। বঙ্গবন্ধু ও বাংলাদেশ নাম দুটি একটি অপরটির পরিপূরক। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জন্মেছিলেন বলে আমরা পেয়েছি বাংলাদেশ নামক একটি রাস্ট্র। স্বাধীন বাংলাদেশে আজ আমরা বাংলা ভাষায় মত প্রকাশ করছি, আমাদের স্বার্বভৌমত্ত সমুন্নত রয়েছে। এসময় বক্তারা বলেন, বঙ্গবন্ধুর কথা শুধু মুখে বুলি ছাড়লে হবে না, সভা ও সেমিনারে বক্তৃতা করলে হবে না, ব্যানার -পেস্টুনে ছাপালে হবেনা, বঙ্গবন্ধুকে ধারণ করতে হবে হৃদয়ে, বঙ্গবন্ধুকে ভালোবাসতে হবে মন থেকে, তার আদর্শ অনুসরণ করে আমাদেরকে কাজ করতে হবে।

অনুষ্ঠানে সীতাকুণ্ডের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্রছাত্রীদের নিয়ে গান, নৃত্য, কবিতা, ভাষণ, ছড়া ও নানা সাংস্কৃতিক আয়োজন চলমান রয়েছে।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

%d bloggers like this: