Home / পৌরসভা / সীতাকুণ্ড পৌর নির্বাচন : মেয়র পদে নাগরিক কমিটির প্রার্থী সাংবাদিক জহির, প্রতীক মোবাইল ফোন

সীতাকুণ্ড পৌর নির্বাচন : মেয়র পদে নাগরিক কমিটির প্রার্থী সাংবাদিক জহির, প্রতীক মোবাইল ফোন


পৌর প্রতিনিধিঃ

সীতাকুণ্ড পৌর নির্বাচনে আওয়ামীলীগ ও বিএনপিরসহ মনোনয়ন ফরম জমা দিয়েছেন দৈনিক আমার সংবাদ পত্রিকার সাংবাদিক জহিরুল ইসলাম। গতকাল মঙ্গলবার মনোনয়ন জমা দানের শেষ দিনে তিন প্রার্থী মনোনয়ন জমা দেন। তারা হলেন, আওয়ামীলীগের দলীয় প্রার্থী বর্তমান মেয়র ও পৌর আওয়ামীলীগের সভাপতি মুক্তিযোদ্ধা বদিউল আলম, বিএনপির প্রার্থী বীর মুক্তিযোদ্ধা আবুল মনছুর। তিনি গত নির্বাচনে দলীয় মনোনয়ন পেয়ে নির্বাচন করেছিলেন। এছাড়া অপর প্রার্থী নাগরিক কমিটির সাংবাদিক জহিরুল ইসলাম। তিন প্রার্থী মনোনয়ন ফরম জমা দানের বিষয়টি নিশ্চিত করেছেন নির্বাচনী কর্মকর্তা ও সহকারি রিটানিং অফিসার বুলবুল আহমেদ। আগামী বৃহস্পতিবার মনোনয়ন ফরম যাচাই বাচাই করা হবে।
জানা যায়, গত ২০১৫ সালে ডিসেম্বর মাসে অনুষ্ঠিত সীতাকু- পৌরসভা নির্বাচনে আওয়ামীলীগের দলীয় প্রার্থী হিসাবে প্রতিদ্বন্ধিতা করে বিজয়ী হন বর্তমান মেয়র মুক্তিযোদ্ধা বদিউল আলম। ওই সময় বিএনপি প্রার্থী ছিলেন মুক্তিযোদ্ধা আবুল মনছুর, জামায়াতের তৌহিদুল ইসলাম ও জাতীয় পাটির নুরুন নবী ভূঁইয়া। এছাড়া আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী ছিলেন সাবেক মেয়র নায়েক (অব.) শফিউল আলম, ও সাবেক পৌর আওয়ামীলীগের সভাপতি সিরাজ উদৌলা সুট্টু। তবে ওই সময় ভোটের দুইদিন আছে বিদ্রোহী প্রার্থীদের উপর ও তাদের বাড়িঘরে পুলিশের উপস্থিতিতে হামলা শুরু হলে তারা মৌখিকভাবে প্রার্থীতা প্রত্যাহার করে নেন। এসময় অন্যান্য দলের প্রার্থীরা ছিলো নিরবে।
সীতাকু- উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান এস এম আল মামুন বলেন, ঐক্যবদ্ধ আওয়ামীলীগের প্রার্থীর কাছে বিএনপি প্রার্থী বিপুল ভোটে পরাজিত হবে। তারা সাংবাদিক হিসাবে একজন ডামি প্রার্থী দাঁড় করিয়েছেন বলে শুনেছেন তিনি। তবে এসকল ডামি প্রার্থী দাঁড় করে নির্বাচনী বৈতরণী পার হওয়া যাবে না বলে মন্তব্য করেন তিনি।
আওয়ামীলীগের দলীয় প্রার্থী মুক্তিযোদ্ধা বদিউল আলম বলেন, আওয়ামীলীগ সরকার পৌর এলাকায় বিগত সময়ে ব্যাপক উন্নয়ন করেছেন। সেই হিসাবে এবার নির্বাচনে বিপুল ভোটে বিজয়ী হবেন তিনি।
সাংবাদিক জহিরুল ইসলাম বলেন, ‘আমি সতন্ত্র নাগরিক প্রার্থী কমিটির প্রার্থী, আমি নির্দলীয়, সকল দলের কর্মি সমর্থকরা আমাকে ভোট দিবে, আমিই বিজয়ী হবে।
বিএনপির প্রার্থী আবুল মনছুর বলেন, নির্বাচন সুষ্ট হবে বিএনপি বিজয় কেউ ঠেকাকে পারবে না। দলের মধ্যে কোন বিদ্রোহী প্রার্থী নেই বলে জানান তিনি।
সীতাকু- উপজেলা বিএনপি সদস্য সচিব জহিরুল ইসলাম বলেন, বিএনপি কোন বিদ্রোহী প্রার্থী নেই। একক প্রার্থী বীর মুক্তিযোদ্ধা আবুল মনছুর।

জহিরুল ইসলাম সীতাকু- (চট্টগ্রাম ) প্রতিনিধি তাং-০১.১২.২০২০ইং

মেয়র প্রার্থী ছবি আছে— ক্যাপশন- সীতাকুন্ড পৌরসভা নির্বাচনে মেয়র প্রার্থী আওয়ামীলীগের মুক্তিযোদ্ধা বদিউল আলম , নাগরিক কমিটির সাংবাদিক জহিরুল ইসলাম, বিএনপির মুক্তিযোদ্ধা আবুল মুনছুর।

About msmh msmh

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

%d bloggers like this: