Home / পৌরসভা / সীতাকুণ্ডের নিজতালুকে ভয়াবহ অগ্নিকাণ্ডে সর্বশান্ত ১৫ পরিবার

সীতাকুণ্ডের নিজতালুকে ভয়াবহ অগ্নিকাণ্ডে সর্বশান্ত ১৫ পরিবার

বাসু দেব নাথ ::

সীতাকুণ্ড পৌরসভার ৪ নং ওয়ার্ডের নিজতালুক এলাকায় ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটেছে। ২৬ নভেম্বর বৃহস্পতিবার ভোররাতে সংগঠিত এ অগ্নিকান্ডে সর্বশান্ত হয়েছে ১৫ পরিবার। মুহূর্তে অন্ধকারে নিমজ্জিত পরিবারগুলো নারী, শিশুদের নিয়ে এখন অবস্থান করছে খোলা আকাশের নিচে।

প্রত্যক্ষদর্শীরা জানান, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে রাত সাড়ে তিনটার দিকে অগ্নিকান্ডের সূত্রপাত হয়। তারা বলছেন পূর্ব-পশ্চিমে লম্বা ঘরটির পূর্বপাশে ব্যাটারিচালিত রিক্সার গ্যারেজ ছিল। যেখানে রাতে একসাথে ৮/১০ টি রিক্সা চার্জ দেয়া হয়। ওই গ্যারেজেই শর্টসার্কিট হয়ে আগুনের ঘটনা ঘটতে পারে।
স্থানীয়রা আরও জানান পূর্বপাশের ঘরটিতে আগুন জ্বলতে দেখে পাশের বাড়ির একজন বৃদ্ধ হইচই করে জাগিয়ে তুলেন সবাইকে। এতে মালামালের ব্যাপক ক্ষয়ক্ষতি হলেও প্রাণে রক্ষা পায় পরিবারগুলোর অর্ধশতাধিক সদস্য।

এদিকে আগুনে সর্বশান্ত পরিবারগুলোকে ঘটনার পরপর স্থানীয় কাউন্সিলর ও প্যানেল মেয়র হারাধন চৌধুরী বাবু দেখতে আসলেও এখন পর্যন্ত সাহায্যের হাত বাড়ায়নি কেউ।
তবে কাউন্সিলর জানান আমি পৌরমেয়র ও প্রশাসন সহ সবাইকে বিষয়টি অবগত করেছি। আশা করি তারা দ্রুত পদক্ষেপ নিবেন।

অন্যদিকে সংবাদকর্মীরা ঘটনাস্থলে গেলে তাদেরকে দেখে হাউমাউ করে কেঁদে উঠে ক্ষতিগ্রস্ত নারী, শিশু, বৃদ্ধরা। এসময় তাদের চোখের জল আর আর্তনাদে পরিবেশ ভারী হয়ে ওঠে। তারা বলতে থাকেন আমাদের পরনের বস্ত্রটি ছাড়া আর কিছুই অবশিষ্ট নেই। এ অবস্থায় প্রচন্ড শীতে আমরা কোথায় থাকবো, কি খাবো কিছুই জানা নেই। সরকার ও বিত্তবানদের সহযোগিতা না হলে আমাদের বেঁচে থাকা দায হবে।

ফায়ার সার্ভিস সূত্র জানায়, আগুন লাগার দশ মিনিটের মধ্যে তারা পৌঁছলেও আগুন নিভাতে ৭টা ২০মিনিট পর্যন্ত সময় লাগে। অগ্নিকান্ডে ক্ষয়ক্ষতি হয় ৬৫ লক্ষ টাকা।

About msmh msmh

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

%d bloggers like this: