Home / পৌরসভা / নৌকার বৈঠা ধরবে তরুণ প্রার্থী, আশাবাদ সীতাকুণ্ডবাসীর

নৌকার বৈঠা ধরবে তরুণ প্রার্থী, আশাবাদ সীতাকুণ্ডবাসীর

জামসেদ আহমেদ :: দরজায় এসে কড়া নাড়ছে সীতাকুণ্ড পৌরসভা মেয়র নির্বাচন। একটি পৌরসভার অতি গুরুত্বপূর্ণ প্রসঙ্গটি নিয়ে সরগরম পরিবেশ সৃষ্টি হয়েছে চারিদিকে। সর্বপরি আলোচনা সমালোচনার মুখে রয়েছেন নানান দলের দলীয় মনোনয়ন প্রত্যাশী প্রার্থীরা। তদ্রূপ বরাবরের মতই একাদিক মনোনয়ন প্রত্যাশী প্রার্থী উদগ্রীভ হয়ে আছেন নৌকার বৈঠা ধরতে। আর অবশ্যই, প্রত্যেক প্রার্থী নিজ নিজ অবস্থানে যোগ্যতাবলে প্রতিষ্ঠিত। কিন্তু প্রার্থীরা যেমন মনোনয়ন প্রত্যাশী তেমনি প্রত্যাশী সীতাকুণ্ডের সাধারন জনগণ। অর্থাৎ, বাংলাদেশ আওয়ামীলীগের মত স্বাধীনতাবান্ধব একটি গৌরবান্বিত দল কাকে মনোনয়ন দিচ্ছে সেক্ষেত্রে জনগনের প্রত্যাশাকে গুরুত্ব না দেওয়ার কোনো বিকল্প নেই।
সম্প্রতি একাদিক প্রত্যাশী নিজেদের প্রার্থী ঘোষণা করলেও জনমানুষের মুখে যেই তরুণ প্রার্থীর নাম বরাবরের মতই চর্চা করা হচ্ছে সে আর কেউ নয় সীতাকুণ্ড উপজেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল্লাহ আল বাকের ভূঁইয়ার জ্যেষ্ঠপুত্র ভূঁইয়া সামী আল মুজতবা (শুভ)। শুধুমাত্র পারিবারিক বলে নয় রাজনীতির প্রাঙ্গণে নিজস্ব অবস্থানে প্রতিষ্ঠিত এই প্রার্থী গৌরবের সাথে রাজনীতি করে আসছে সেই ছাত্রজীবন থেকে, ছিলেন ছাত্ররাজনীতির অঙ্গনে গুরুত্বপূর্ণ দ্বায়িত্বগুলোতে। এছাড়াও দীর্ঘসময় ধরে যুক্ত রয়েছেন নানান সামাজিক কর্মকাণ্ডের সাথে, বিশেষ করে করোনাকালীন সময়ে অসহায়, হতদরিদ্র মানুষের পাশে দাঁড়িয়েছেন সর্বপ্রচেষ্টায়। সামাজিক পর্যায়ে সাধারণ জনগনের সাথে এই প্রার্থীর আন্তরিকতা সু-প্রসংশনীয়।
সময়ের প্রকরণে পৃথিবীর অন্যতম উন্নত দেশ ইতালিতে প্রতিষ্ঠিত হওয়া সত্ত্বেও মাটি ও মানুষের সেবা করতে ছুটে এসেছে এই প্রার্থী। যেখানে বর্তমানে ভালো একটি চাকরি বা অবস্থান মানুষকে সমাজ ও দেশের প্রতি দায়বদ্ধতা ভুলিয়ে দেয় সেক্ষেত্রে ভূঁইয়া সামী আল মুজতবা (শুভ)’র নিজস্ব স্বার্থত্যাগ নজিরবিহীন ও দৃষ্টান্তমূলক।
অতঃপর, বর্তমানে আওয়ামীলীগ দলীয় পর্যায়ে যেভাবে তরুণদের অগ্রাধিকার দেওয়ার অঙ্গীকার দিয়ে যাচ্ছে সেভাবে সীতাকুণ্ডের সর্বসাধারণও তরুণ প্রার্থী মনোনয়ন ও রদবদলে প্রত্যাশী। তাই সর্বসাকুল্যে সচেতন নাগরিক থেকে শিক্ষক, শ্রমিক, ছাত্র সকলেরই একটি প্রত্যাশা তরুণ প্রার্থী ভূঁইয়া সামী আল মুজতবা (শুভ) কে নিয়ে। নৌকার বৈঠা ধরবে এই তরুণ প্রার্থী, আশাবাদ সীতাকুণ্ডবাসীর।

About msmh msmh

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

%d bloggers like this: