Home / শীর্ষ সংবাদ / সীতাকুণ্ডে পাগলা কুকুরের কামড়ে ২ দিনে ৭ জন আহত

সীতাকুণ্ডে পাগলা কুকুরের কামড়ে ২ দিনে ৭ জন আহত

সীতাকুন্ড প্রতিনিধি: সীতাকুণ্ড উপজেলায় বেওয়ারিশ ‘পাগলা’ কুকুরের কামড়ে ৭ জন আহত হয়েছেন। উপজেলার বার আউলিয়া এলাকার ফুলতলা গ্রামে বেওয়ারিশ কুকুর গ্রামের বাসিন্দাদের কামড়ে আহত করে।
আহতদের মধ্যে কয়েকজনকে সীতাকুণ্ডের ফৌজদারহাটস্থ বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকসাস ডিজিজেস (বিআইটিআইডি) হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানা গেছে। আহতের মধ্যে বেশ কয়েকজনের পায়ে কুকুরের কামড়ের গভীর ক্ষত হয়েছে।শুক্রবার ও শনিবার দুইদিনে অন্তত ৭ জনকে কামড়ে আহত করে পাগলা কুকুরের দল। এছাড়া দুইদিনে ১২ মুরগীকে কামড়ে খেয়ে ফেলে।
শনিবার দুপরে ফুলতলা এলাকার ছেনোয়ারা বেগম (৫০) কে হেঁটে যাওয়ার সময় কুকুর কামড়ে মারাত্বকভাবে আহত করে। তাকে দ্রুত বিআইটিআইডি হাসপাতালে ভর্তি করা হয়। বর্তমানে উপজেলার বিভিন্নস্থানে পাগলা কুকুর আতঙ্ক দেখা দিয়েছে। ফুলতলা গ্রামের বাসিন্দা জনৈক ফারুক জানান, শুক্রবার ও শনিবার সকালে গ্রামের বিভিন্ন স্থানে বেশ কয়েকটি পাগলা কুকুর সামনে যাকে পেয়েছে তাকেই কামড়েছে। বাড়ি থেকে বের হয়ে মানুষ বিভিন্ন স্থানে যাওয়ার সময় কুকুরের কামড়ে আহত হন। আমাদের গ্রামে এই পর্যন্ত ৬ জনকে কুকুর কামড়িয়েছে। তাদের মধ্যে বৃদ্ধ মহিলাও রয়েছে।
এর মধ্যে কয়েকজন হাসপাতালে ভর্তি হয়েছে। এছাড়া প্রায় ১০ টিরমত মুরগীকে কামড়িয়েছে। এছাড়া অনেক দিন ধরে বেওয়ারিশ কুকুর আটক করা ও মারা বন্ধ থাকায় এ অবস্থার সৃষ্টি হয়েছে বলে জানিয়েছেন গ্রামের মানুষ। এব্যাপারে বিআইটিআইডি হাসপাতালের সহকারী অধ্যাপক মো. মামুনুর রশীদ বলেন, কুকুর কামড়ে আক্রান্ত হয়ে চিকিৎসা নিতে রোগীরা বিআইটিআইডিতে আসছে। এখানে রোগীরা জলাতঙ্কের প্রতিষেধক পাচ্ছে। যারা কম আক্রান্ত তাদেককে ভ্যাকসিন দেওয়া হচ্ছে আর যারা বেশি আক্রান্ত হচ্ছে তাদেরকে হাসপাতালে ভর্তি করে চিকিৎসা দেওয়া হচ্ছে।

About msmh msmh

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

%d bloggers like this: