Home / শীর্ষ সংবাদ / সাপ্তাহিক সীতাকুণ্ডের উদ্যোগে স্মরণসভা ও দোয়া মাহফিল

সাপ্তাহিক সীতাকুণ্ডের উদ্যোগে স্মরণসভা ও দোয়া মাহফিল

এম কে মনিরঃ

সাপ্তাহিক সীতাকুণ্ড পত্রিকায় কর্মরত সাংবাদিকদের মরহুম পিতা-মাতার রুহের মাগফেরাত কামনায় স্মরণসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। ২ অক্টোবর শুক্রবার সন্ধ্যায় সীতাকুণ্ড পৌরসদরের একটি রেস্টুরেন্টে আয়োজিত স্মরণসভায় স্থানীয় সাংবাদিক, ব্যবসায়ী, সমাজকর্মীসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ উপস্থিত ছিলেন।

সীতাকুণ্ড অনলাইন জার্নালিষ্ট এসোসিয়েশনের সেক্রেটারী ও সাপ্তাহিক সীতাকুণ্ডের উপদেষ্টা জাহাঙ্গীর আলম বিএসসির সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সীতাকুণ্ড বাজার ব্যবসায়ী সমিতির সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবুল কাশেম ওয়াহিদী বলেন, একটি সু-শৃঙ্খল ও পরিচ্ছন্ন জাতি গঠনে সাংবাদিকদের ভূমিকা অপরিসীম। সাংবাদিকদের বলা হয় জাতির খুঁটি বা স্তম্ভ। খুঁটি বিহীন যেমন একটি স্থাপনা দাঁড়াতে পারে না তেমনি সাংবাদিকদের ক্ষুঢ়ধার লেখনি ছাড়াও একটি জাতি টিকে থাকতে পারেনা। আর যারা জাতির স্তম্ভ স্বরুপ নিজ সন্তানদের নিয়োজিত করে দুনিয়া থেকে বিদায় নিয়েছেন তারা অবশ্যই কীর্তিমান ব্যক্তিত্ব। আজকের অনুষ্ঠানের মাধ্যমে তাদের স্মরণ সত্যিই প্রশংসার দাবিদার।

সভাপতির বক্তব্যে পত্রিকার উপদেষ্টা ও বিশিষ্ট ব্যবসায়ী লায়ন আলহাজ্ব ইঞ্জি. কামরুদ্দোজা বলেন, সাংবাদিকদের মরহুম পিতা-মাতার স্মরণে এমন আয়োজন একটি উজ্জল দৃষ্টান্ত হয়ে থাকবে।

প্রধান আলোচক মাওলানা আনোয়ার হোসেন তার বক্তব্যে পিতা মাতার প্রতি সন্তানের দায়িত্ব ও কর্তব্যের বিষয়ে ধর্মীয় ও সামাজিক গুরুত্ব তুলে ধরেন।

এতে বিশেষ অতিথি ছিলেন দৈনিক ইত্তেফাকের সীতাকুণ্ড প্রতিনিধি দিদার হোসেন টুটুল, দিশারি ফাউন্ডেশনের চেয়ারম্যান ও সাপ্তাহিক সীতাকুণ্ড পত্রিকার আইন উপদেষ্টা লায়ন এডভোকেট সরোয়ার হোসাইন লাভলু, সাবেক মেম্বার শাহ আলম।

এ সময় সদ্য প্রয়াত মায়ের স্মৃতিচারণ করেন সাপ্তাহিক সীতাকুণ্ডের প্রধান সম্পাদক ও দৈনিক ভোরের কাগজ প্রতিনিধি খায়রুল ইসলাম। এছাড়া পিতার স্মরণে বক্তব্য রাখেন পত্রিকাটির সম্পাদক-প্রকাশক সুলাইমান মেহেদী হাসান, বার্তা সম্পাদক ও সিপ্লাস টিভির সীতাকুণ্ড প্রতিনিধি সাংবাদিক কামরুল ইসলাম দুলু, সহ সম্পাদক ও দৈনিক বাংলাদেশ বুলেটিনের সীতাকুণ্ড প্রতিনিধি রায়হান উজ জামান চৌধুরী নাহিদ।

উপস্থিত ছিলেন সাপ্তাহিক সীতাকুণ্ডের সাহিত্য সম্পাদক কবি বাসু দেব নাথ, সাপ্তাহিক সীতাকুণ্ড ও দৈনিক দেশ বার্তা প্রতিনিধি মুসলেহ উদ্দিন, সাপ্তাহিক সীতাকুণ্ড ও দৈনিক স্বদেশ প্রতিদিন প্রতিনিধি এম কে মনির, প্রথম প্রহর ফাউন্ডেশনের সভাপতি মোঃ জিল্লুর রহমান শিবলী, ডিজেবিলিটি ডেভেলপমেন্ট ফোরামের প্রধান নির্বাহী ইলিয়াস ভূইয়্যা, আলো মানবিক উন্নয়ন সংগঠনের সভাপতি হারুন উর রশীদ ভূইয়্যা, সাধারণ সম্পাদক মোঃ সাদেক, সাপ্তাহিক সীতাকুণ্ডের পাঠক জামশেদ আলম প্রমুখ।

স্মরণসভা শেষে হৃদয়গ্রাহী মোনাজাত পরিচালনা করেন প্রধান আলোচক মাওলানা আনোয়ার হোসেন।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

%d bloggers like this: