Home / উপজেলা / বারামখানার সপ্তাহব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন

বারামখানার সপ্তাহব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন

নাজমুল ‍হুদা আজমঃ

প্রতিবছরের ন্যায় এবারও বৃক্ষরোপণ কর্মসূচি পালন করেছে সীতাকুণ্ডের সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন বারামখানা। তবে এবারের কর্মসূচিতে ছিল ভিন্ন অনুভুতি, ভিন্ন আমেজ। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে উৎসর্গ করে অনুষ্ঠিত বৃক্ষরোপণে করোনাকালকে উপেক্ষা করে সকাল ১০টার মধ্যেই উপস্থিত হয়েছিলেন আমন্ত্রিত সকল অতিথিবৃন্দ। এরপর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

শুক্রবার ২৮ আগষ্ট সীতাকুণ্ড ডিগ্রী কলেজ প্রাঙ্গনে এ বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করেন সীতাকুণ্ড পৌরসভার মেয়র ও পৌর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব বদিউল আলম।


সংগঠনের উপদেষ্টা রেজাউল করিম বাহারের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্যে চট্টগ্রাম জেলা পরিষদের সদসদ্য আ ম ম দিলসাদ বলেন, বারামখানা সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনকে আমি শুরু থেকেই পৃষ্ঠপোষকতা করে আসছি। সীতাকুণ্ডে সামাজিক ও সাংস্কৃতিক কর্মকাণ্ডে সংগঠনটি অগ্রগামী।


এসময় তিনি সমাজের বিত্তবানদের বারামাখানার সামাজিক কর্মকান্ডে সহযোগীতা করার আহবান জানান। এছাড়া বঙ্গবন্ধুর জন্মশতবর্ষকে স্মরণে রেখে বারামখানার সপ্তাহব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচির সফলতা কামনা করেন আ ম ম দিলসাদ।

বারামখানার সভাপতি রায়হান উজ জামান চৌধুরী নাহিদের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সীতাকুণ্ড সাংস্কৃতিক পরিষদ সভানেত্রী সুরাইয়া বাকের, ৮ নং ওয়ার্ড কাউন্সিলর মফিজুর রহমান, সংগঠনটির উপদেষ্টা মুন্নি সেন, সিনিয়র সদস্য পরিবার পরিকল্পনা পরিদর্শক হারুনুর রসিদ, সংগঠনের সাধারণ সম্পাদক দীপঙ্কর চক্রবর্তী দীপ্ত সহ সংগঠনের সদস্যবৃন্দ।

উদ্বোধনী অনুষ্ঠানে বঙ্গবন্ধুকে নিয়ে দুটি কবিতা আবৃত্তি করেন বারামখানার সদস্য রোদসী ও পাতা।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

%d bloggers like this: