Home / ইউনিয়ন / ভাটিয়ারী / সীতাকুণ্ডে সেনাবাহিনীর ফ্রি স্বাস্থ্য সেবা ক্যাম্প

সীতাকুণ্ডে সেনাবাহিনীর ফ্রি স্বাস্থ্য সেবা ক্যাম্প

সাপ্তাহিক সীতাকুণ্ড প্রতিনিধি

সীতাকুণ্ডে বাংলাদেশ সেনাবাহিনীর ফ্রি স্বাস্থ্য সেবা ক্যাম্প ভাটিয়ারি হাজী টিএসসি উচ্চ বিদ্যালয়ে অনুষ্ঠিত হয়েছে।৮ জুলাই বুধবার সকাল ১০ টায় থেকে দিনব্যাপী প্রায় ৮০ গর্ভবতী মায়ের ফ্রি চিকিৎসা দেওয়া হয়।

এছাড়া বিনামুল্যে প্রয়োজনীয় সকল ঔষুধ সরবরাহ, করোনা সংক্রমণ প্রতিরোধে সচেতনতা সৃষ্টিসহ দুস্থ অসহায় প্রসূতি মায়েদের পুষ্টি চাহিদা পূরণে সেনাবাহিনীর পক্ষ থেকে সৌজন্যমূলক পুষ্টিকর খাবারও উপহার দেওয়া হয়।
এ চিকিৎসা ক্যাম্পেইনে স্বাস্থ্যসেবা প্রদান করেন চট্টগ্রাম সম্মিলিত সামরিক হাসপাতালের এর গাইনি ও প্রসূতি বিভাগের বিশেষজ্ঞ চিকিৎসক লেফটেন্যান্ট কর্নেল ডা. মাহমুদা আশরাফী ফেরদৌসি।

উক্ত ক্যাম্পেইনে উপস্থিত ছিলেন ভাটিয়ারী ইউপি চেয়ারম্যান নাজীম উদ্দিন, স্কুলের প্রধান শিক্ষক কান্তি লাল আর্চায্য, প্রেসক্লাব সভাপতি সৌমিত্র চক্রবর্তী, সাধারণ সম্পাদক লিটন কুমার চৌধুরী, ইউপি সদস্য আলমগীর হোসেন মাসুম, মোঃ মাঈন উদ্দিন, অহিদুল আলম প্রমূখ।

এ বিষয়ে ১৮ ফিল্ড অ্যাম্বুলেন্সের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ সরফরাজ হায়দার বলেন, জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে বাংলাদেশ সেনাবাহিনী বছরব্যাপী সারাদেশে বিশেষ স্বাস্থ্যসেবা কর্মসূচীর অংশ হিসেবে ২৪ পদাতিক ডিভিশন ও চট্টগ্রাম এরিয়া সদর দপ্তর এর সার্বিক ব্যবস্থাপনায় ১৮ ফিল্ড অ্যাম্বুলেন্স ও সিএমএইচ চট্টগ্রামের যৌথ উদ্যেগে বিভিন্ন এলাকায় গরীব ও দুস্থদের মাঝে বিনামূল্যে স্বাস্থ্য সেবা প্রদান করে আসছেন। তারই অংশ হিসেবে সীতাকুণ্ডে মোট তিনটি ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়। এতে প্রায় ৩০০ জন গর্ভবতী নারীকে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে স্বাস্থ্যসেবা প্রদানের পাশাপাশি বিনামুল্যে প্রয়োজনীয় ওষুধ সামগ্রী, স্বাস্থ্য বিষয়ক পরামর্শসহ ফেসিয়াল মাস্ক ও পুষ্টিকর খাবার বিতরণ করা হয়।

About msmh msmh

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

%d bloggers like this: